হিফজুল কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশি ছাত্রের বিশ্ব জয়

আমার ক্যাম্পাস রিপোর্ট: দুবাইয়ে অনুষ্ঠিত আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় ১০৩ জন প্রতিযোগির মধ্যে ১ম স্থান অধিকার করেছে বাংলাদেশের কৃতি শিক্ষার্থী হাফেজ তরিকুল ইসলাম।

তার বয়স ১৩ বছর। সে মারকাযুত তাহফিজ ইন্টার ন্যাশনাল মাদ্রাসা যাত্রবাড়ী থেকে এ প্রতিযোগিতায় অংশ গ্রহন করে।
প্রতি বছরই আন্তর্জাতিক ভাবে বিভিন্ন দেশের হিফজুল কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের ছাত্ররা অংশ গ্রহন করে থাকে। এবং অনেক সময় ভালো ফলাফল করে থাকে। তারই ধারাবাহিকতায় এবার প্রথম স্থান অধিকার করলো এই কৃতি শিক্ষার্থী।

দুবাই প্রশাসনের শীর্ষ ব্যক্তিত্ব শেখ আহমদ বিন মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম দুবাই সংস্কৃতি ও বিজ্ঞান সমিতির অডিটোরিয়ামে জাকজমকপূর্ণ এক অনুষ্ঠানে তরিকুল ইসলামসহ অন্যান্য বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। এ অনুষ্ঠানে সৌদি আরবের বাদশাহ সালমানকে এ বছরে শ্রেষ্ঠ ইসলামী ব্যক্তিত্ব হিসেবেও সম্মাননা দেয়া হয়, বাদশাহর প্রতিনিধি সেটি গ্রহণ করেন। এ দিন এ প্রতিযোগীতা উপভোগ করতে দেশটির গণমান্য ব্যক্তিরা মিলনায়তনে উপস্থিত ছিলেন।

বাংলাদেশের বেশ কয়েকটি জাতীয় প্রতিযোগিতায় শীর্ষস্থান অর্জনের পর এ বাংলাদেশি কিশোর দুবাইয়ে এ কৃতিত্ব দেখালেন। তার পরের স্থানে সেরা খেতাব অর্জন করেন যুক্তরাষ্ট্রের প্রতিযোগী হুজাইফা সিদ্দিকী, তিনি পান দুই লাখ দিরহাম। সেই সাথে তিনি ‘বেস্ট ভয়েস’ ক্যাটাগরিতে শ্রেষ্ঠত্ব অর্জন করেন।

তৃতীয় স্থান অধিকার করেন যৌথভাবে গাম্বিয়ার মোডউই জবি এবং সৌদি আরবের আবদুল আজিজ আল ওবায়দান এবং তিউনিশিয়ার রশিদ আলানি। তারা পুরস্কারের দেড় লাখ দিরহাম ভাগাভাগি করে নেন। এ প্রতিযোগিতায় দশম স্থান পর্যন্ত প্রতিযোগীদের পুরস্কৃত করা হয়েছে।

পুরস্কার নিচ্ছেন বিজয়ী শিক্ষার্থী হাফেজ তরিকুল ইসলাম।

ইতিমধ্যে এই খবরটি ফেজবুকে বেশ আলোচিত হচ্ছে।

তুহিন মাজহার নামে এক ফেইসবুক ইউজার লিখেছেন
, ’সবাই জানুক আরেকটি বিজয়ের গল্প! ৮ টি দলের সাথে লড়ে সেমিতে হেরেছে বাংলাদেশ 😰 কিন্তু আরেকটি সুখবর যে আছে! ১০৫ টি দেশের সাথে কম্পিটিশন করে যে আজ বিজয় চিনিয়ে আনলো আমাদের গর্ব মাত্র ১৫ বছর বয়সী হাফিয তরিকুল ইসলাম। ক্ষুদে হাফিয তরিকুল ইসলাম দুবাইয়ে সদ্য অনুষ্ঠিত আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় ১ম স্থান লাভ করে। আলহামদুলিল্লাহ্‌ 💜 অভিনন্দন অবিরাম 💜 একটি শৈল্পিক সভ্যতা নির্মাণের শিল্পী এরা। এতো বড় অর্জন। তবু নেই কোনো রাষ্ট্রীয় সংবর্ধণা 😰 তবুও এরাও আমাদের গর্ব। দারুণভাবে আনন্দিত আমরা।’

শেখ কারি মোহাম্মদউল্লাহ নামে একজন লিখেছেন, আবারো বাংলাদেশের বিশ্ব জয়, বাংলাদেশ ১ম স্হান অধিকার করেছে,,,, খাল্লি বাল্লি ক্রিকেট, কোরআনেতো প্রথম হয়েছে বাংলাদেশ?? ।

অনুষ্ঠানের সম্পূর্ণ ভিডিও দেখুন: https://youtu.be/NW_j7fDxIsA?t=37

image missing image missing