ভিয়েনায় শেখ হাসিনাকে গণসংবর্ধনা

আমার ক্যাম্পাস ডেস্ক: বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তর্জাতিক আণবিক শক্তি সংস্থার সম্মেলনে অংশ নিতে দুই দিনের সরকারি সফরে অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় এলে তাঁকে এক গণসংবর্ধনা প্রদান করা হয়েছে। বাংলাদেশ আওয়ামী লীগের অস্ট্রিয়া শাখা এই গণসংবর্ধনা আয়োজন করে। ২৯ মে ভিয়েনার গ্র্যান্ড হোটেলে এই সংবর্ধনার আয়োজন করা হয়।

সংবর্ধনা সভায় শেখ হাসিনা বলেন, দেশের প্রতিটি উন্নয়নে প্রবাসীরা অত্যন্ত সততার সঙ্গে পাশে থেকেছে। বিশেষ করে মুক্তিযুদ্ধ ও দেশের দুর্যোগে তারা সমভাবে দেশ ও দেশের মানুষের পাশে ছিলেন। তিনি বলেন, দেশ এখন উন্নয়নের পথে চলছে। যদিও জামাত-বিএনপি সব সময় চেষ্টা করে যাচ্ছে এই উন্নয়নের পথে বাধা সৃষ্টি করতে। তিনি আরও বলেন, জঙ্গি, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।
শেখ হাসিনাকে পুষ্পস্তবক উপহার দিচ্ছেন এম নজরুল ইসলাম (ডানে)অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বাংলাদেশ সরকারের পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান, সংগঠনের সর্ব ইউরোপিয়ান শাখার সভাপতি অনিল দাস গুপ্ত, যুক্তরাজ্য শাখার সভাপতি সুলতান মাহমুদ শরীফ ও সর্ব ইউরোপিয়ান শাখার যুগ্ম সাধারণ সম্পাদক এবং অস্ট্রিয়াপ্রবাসী মানবাধিকার কর্মী ও লেখক এম নজরুল ইসলাম। সভাপতিত্ব করেন অস্ট্রিয়া শাখার সভাপতি খন্দকার হাফিজুর রহমান নাসিম। পরিচালনা করেন সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম কবির। শেখ হাসিনাকে পুষ্পস্তবক উপহার দেন এম নজরুল ইসলাম।

উপস্থিত নেতা-কর্মীদের একাংশউল্লেখযোগ্যের মধ্যে উপস্থিত ছিলেন সর্ব ইউরোপিয়ান শাখার যুগ্ম সাধারণ সম্পাদক শামিম হক, সাংগঠনিক সম্পাদক জি এম কিবরিয়া, যুক্তরাজ্য শাখার সাধারণ সম্পাদক সৈয়দ সাজেদুর রহমান ফারুক, ইতালি শাখার সভাপতি হাজি মো. ইদ্রিস ফরাজি ও সাধারণ সম্পাদক হাসান ইকবাল, জার্মান শাখার সভাপতি বশিরুল আলম সাবু ও সাধারণ সম্পাদক শেখ বাদল আহমেদ, সুইডেন শাখার সভাপতি জাহাঙ্গীর কবির, সাধারণ সম্পাদক ডা. ফরহাদ আলী ও মাসুম বারী, বেলজিয়াম শাখার নেতা বজলুর রশিদ বুলু ও শহীদুল ইসলাম, ডেনমার্ক শাখার সভাপতি মোস্তফা মজুমদার বাচ্চু ও সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, ফ্রান্স শাখার নেতা এম এ কাশেম, মহসিন উদ্দিন খান লিটন ও আতিকুজ্জামান এবং সুইজারল্যান্ড শাখার সভাপতি তাজুল ইসলামসহ সর্ব ইউরোপের বিপুলসংখ্যক নেতা কর্মী।

image missing image missing