স্টামফোর্ড মাদক বিরোধী ফোরামের ইফতার

আমার ক্যাম্পাস, স্টামফাের্ড: দেশের বিশ্ববিদ্যালয় ইতিহাসের প্রথম মাদকবিরোধী সংগঠন “স্টামফোর্ড মাদকবিরোধী ফোরাম” এর আয়োজনে অনুষ্টিত হলো ইফতার ও দোয়া অনুষ্টান। গতকাল বৃহঃস্পতিবার বিশ্ববিদ্যালয়ের সিদ্ধেশ্বরী ক্যাম্পাসের মাইক্রোবায়োলজি বিভাগের একটি কক্ষে সংগঠনের এই ইফতার অনুষ্ঠিত হয়।

ফোরামের সাধারন সম্পাদক বেনজির আবরারের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের ডেপুটি ডিরেক্টর মুকুল জ্যতি চাকমা। এসময় অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের নিরোধ শিক্ষা বিভাগের উপ-পরিচালক পারভীন আক্তার, স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশের স্টুডেন্ট ওয়েলফেয়ার উপদেষ্টা রেহানা আক্তার, বিশ্ববিদ্যালয়ের সাহিত্য ফোরামের কনভেনর মোকাররকম হোসেন চৌধুরী, বিজনেস এডমিনিষ্ট্রেশন বিভাগের শিক্ষক শবনম মোস্তারী। পুরো আয়োজনের সভাপতিত্ব করেন ফোরাম সভাপতি রাখিল খোন্দকার নিশান। ইফতার পরবর্তী মতবিনিময়ে ফোরামের পক্ষ থেকে বক্তব্য দেন ক্লাবের সিনিয়র এসিসটেন্ট কো-অর্ডিনেটর নাসির উদ্দিন, এসিসটেন্ট কো-অর্ডিনেটর মনিরুল ইসলাম এবং হাসান মিলু।

প্রধান অতিথির বক্তব্যে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ডেপুটি ডিরেক্টর মুকুল জ্যতি চাকমা বলেন, “স্টামফোর্ডই প্রথম বিশ্ববিদ্যালয় যারা এরকম ফোরাম করেছে। আমাদের একার পক্ষে সম্ভব নয় মাদক প্রতিরোধ করা, স্টামফোর্ডের ইতিহাস সৃষ্টিকারী সংগঠনটি বাকি সব বিশ্ববিদ্যালয়ের জন্য দৃষ্টান্ত হয়ে থাকবে বলে আমি মনে করি।” তিনি এবং পারভীন আক্তার দুজনই স্টামফোর্ড মাদকবিরোধী ফোরামের পাশে থাকার ঘোষনা দেন।

ফোরামের সভাপতি রাখিল খোন্দকার বলেন, “আজকের ইফতার আয়োজন সম্পূর্ন ঘরোয়া পরিবেশে হয়েছে, এরকম আয়োজনে দুজন বিশিষ্ট ব্যাক্তির পদচারন আমাদের সংগঠনের জন্য বিশেষ পাওয়া।” তিনি বিশেষ সহযোগীতার জন্য ফোরামের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ধন্যবাদ জানান।