কুবি উপাচার্যের বিরুদ্ধে শিক্ষককে লাঞ্ছিত করার অভিযোগ

আমার ক্যাম্পাস, কুবি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) উপাচার্য এক শিক্ষককে গালাগাল ও লাঞ্ছিত করেছেন বলে অভিযোগ উঠেছে।

এই ঘটনার প্রতিবাদ জানিয়ে বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার বরাবর লিখিত অভিযোগ করেছেন লাঞ্ছনার শিকার রসায়ন বিভাগের শিক্ষক আতিকুর রহমান। এদিকে এ ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে শিক্ষক সমিতি।

লিখিত অভিযোগে বলা হয়, ভুক্তভোগী ওই শিক্ষক বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রজেক্ট প্রপোজাল স্বাক্ষরের জন্য তার কয়েকজন সহকর্মী নিয়ে বুধবার উপাচার্যের কার্যালয়ে যান।

কথা বলার এক পর্যায়ে উপাচার্য ওই শিক্ষকের ওপর ক্ষেপে গিয়ে তাকে ‘তুই তুকারি’করতে থাকেন। এসময় উপাচার্য বলেন, তুই রাস্তায় রাস্তায় ঘুরতি, আমি তোরে নিয়োগ দিছি। এখন তুই আমার বিরুদ্ধে কথা বলস।তোরা হারছস আর আমি জিতসি আবার খেলা হবে তোদের সাথে। এঘটনায় ওই শিক্ষক চরমভাবে অপমানিত এবং মানসিকভাবে বিপর্যস্ত হন বলেও অভিযোগে উল্লেখ করেন।

এ ঘটনায় তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়ে শিক্ষক সমিতির সভাপতি ড.আবু তাহের বলেন, শিক্ষকদের সঙ্গে এ ধরনের আচরণ শিক্ষার স্বাভাবিক পরিবেশ নষ্ট করছে। উপাচার্য এর আগেও শিক্ষকদের সন্ত্রাসী বলে অভিহিত করেছেন। উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আশরাফ বলেন, লিখিত অভিযোগের বিষয়ে আমি এখনও কিছু জানি না। আর শিক্ষকের সঙ্গে অসদাচারনের বিষয়ে কোন মন্তব্য করব না। উল্লেখ্য, এর আগেও গত ১০ মার্চ ৬৫তম সিন্ডিকেটের দিন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সন্ত্রাসী বলে গালাগালি করেন উপাচার্য।